Sunday, March 31, 2019

আমায় এমন একটি ধর্ম পারলে দিও


...........................................
.
তুমি ধার্মিক তোমার জ্ঞাত ছড়িয়ে ধর্মের সর্বত্র ।
তুমি আমাকে কিছুটা ধর্ম দিও বেঁচে থাকার জন্য ।
যে ধর্মে নারীত্ব পাপ নয় তাকে বেঁচে থাকতে দেয় ।
যে ধর্মে বদ্ধতা নয় স্বাধীন ভাবে বাঁচতে দেয় ..।
টিক তেমন একটি ধর্ম দিও তুমি আমায় ...,
যে ধর্মের বেঁচে থাকতে পারবো যতদিন না মরবো।
যে ধর্মে মিটাতে পারবো ক্ষুধার অসর্হ্য যন্ত্রনা ...।
যে ধর্মে প্রতিনিয়ত মুর্ত্যুর ভয়ে আমাকে বাঁচতে হবে না,
টিক তেমন একটি ধর্ম দিও...
যে ধর্মে আমি শুধু আমিই সর্বত্র বেঁচে থাকবো ।
টিক তেমন একটি ধর্ম তুমি আমাকে দিও ।
তুমি ধার্মিক তোমার জ্ঞাত ছড়িয়ে ধর্মের সর্বত্র ।
তুমি আমাকে কিছুটা ধর্ম দিও বেঁচে থাকার জন্য ।
যে ধর্মে মানুষ মানুষের রক্তের পিয়াসী নয়
ভালোবাসা পাওয়ার অক্লান্ত পিয়াসী হয়..,
যে ধর্মে বিদ্বেষ নয় ভালবাসায় গন্য হয় ..,
টিক তেমন একটি ধর্ম দিও তুমি আমায় !
যে ধর্মের অন্ধ ভক্ত হয়ে সারাজীবন শেষে,
শান্তিতে মরতে পারবো আমি, টিক তেমন
একটি ধর্ম তুমি পারলে দিও আমায় ...,
আমি থাকবো তোমার অপেক্ষায় ..
আমি থাকবো তোমার প্রতিক্ষায় ।
........................................................
...................................

কিছু কথা :- তোমার কাছে ধর্ম মানে যদি হিন্দু মুসলিম ইত্যাদি মনে হয় তবে আমার কাছে ধর্ম মানে মানবতা প্রধান মনে হয় ...
তুমি কোন ধর্মের দোহায় দিয়ে নিষ্টুর হয়ে না ...
কোন ধর্মই মানুষকে নিষ্টুর হতে শেখায় না ।

No comments:

Post a Comment